শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
নোটিশ:
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। * অফিসের ঠিকানাঃ জিএস ভবন, আলতাফুন্নেসা খেলার মাঠের পশ্চিমে, শেরপুর রোড, সাতমাথা, বগুড়া। মোবাইলঃ ০১৭১১ ৪২৭৩১৬ ইমেইলঃ jonotatv.com@gmail.com * এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

মানুষের পেটে ১২ হাজার পাথর!

Reporter Name / ৪৮ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫

পেটে কেন অসহ্য যন্ত্রণা? কারণ খুঁজতে গিয়ে চোখ কপালে চিকিৎসকদের। একজন রোগিণীর পেট থেকে বের করা হয়েছে ১২ হাজার পাথর! বৃহস্পতিবার চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে কলকাতার এক হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, পেটে অসহ্য ব্যথার জন্য সপ্তাহ ২ আগে হাসপাতালে ভর্তি হন, দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের বাসিন্দা মিনতি মণ্ডল।

পরীক্ষায় ধরা পড়ে, তাঁর গল ব্লাডার বা পিত্তাসয়ে পাথর হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের একটি হাসপাতালে অস্ত্রোপচার করে পাথর বের করতে গিয়ে চোখ কপালে ওঠে চিকিৎসকদের। বছর ৫১-র ওই মহিলার গল ব্লাডার ভর্তি ছোট ছোট অসংখ্য পাথরে!

অপারেশনের পর শুরু হয় গণনা। চলে সাড়ে চার ঘণ্টা। দেখা যায়, পাথরের সংখ্যা ১১ হাজার ৯৫০। এর আগে কারও পেট থেকে এত পাথর বেরিয়েছে কি? পৃথিবীতে সেরকম রেকর্ড আছে বলে মনে করতে পারছেন না চিকিৎসকরা। বিরল এই ঘটনার কথা জানানো হয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর