শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
নোটিশ:
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। * অফিসের ঠিকানাঃ জিএস ভবন, আলতাফুন্নেসা খেলার মাঠের পশ্চিমে, শেরপুর রোড, সাতমাথা, বগুড়া। মোবাইলঃ ০১৭১১ ৪২৭৩১৬ ইমেইলঃ jonotatv.com@gmail.com * এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

একসঙ্গে এক মঞ্চে দুই ফাঁসি এই প্রথম

Reporter Name / ৫৭ Time View
Update : রবিবার, ২২ নভেম্বর, ২০১৫

ঢাকা : একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে একই সময় এক মঞ্চে ফাঁসির দড়িতে ঝুলানো হয়। যা ঢাকা কেন্দ্রীয় কারাগারের ইতিহাসে প্রথম। এমনটাই জানিয়েছেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে সালাউদ্দিন কাদের চৌধুরী এবং মুজাহিদের ফাঁসি কার্যকর করা হয়।

এর আগে এই কারাগারে বঙ্গবন্ধু হত্যা মামলায় পাঁচ আসামির মৃত্যুদণ্ড দেয়া হয়। এরা হলেন- অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা লে. কর্নেল সুলতান শাহরিয়ার রশিদ খান, আর্টিলারি কোরের লে. কর্নেল মহিউদ্দিন, বরখাস্ত হওয়া সেনা কর্মকর্তা কর্নেল সৈয়দ ফারুক রহমান, মেজর বজলুল হুদা ও সেনাবাহিনীর ল্যান্সার ইউনিটের লে. কর্নেল একেএম মহিউদ্দিন। তবে এদের প্রত্যেককেই আলাদাভাবে ফাঁসির দড়িতে ঝুলানো হয়।

আর ওই দিনটি ছিল ২০১০ সালের ২৮ জানুয়ারি।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর