শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
নোটিশ:
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। * অফিসের ঠিকানাঃ জিএস ভবন, আলতাফুন্নেসা খেলার মাঠের পশ্চিমে, শেরপুর রোড, সাতমাথা, বগুড়া। মোবাইলঃ ০১৭১১ ৪২৭৩১৬ ইমেইলঃ jonotatv.com@gmail.com * এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

মিয়ানমার থেকে পিঁয়াজ আসছে

Reporter Name / ৫০ Time View
Update : শুক্রবার, ১৪ আগস্ট, ২০১৫

ডেস্ক : তিন মাস বন্ধ থাকার পর মিয়ানমার থেকে আবারও পিয়াজ আমদানি শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত টেকনাফ-মংডু সীমান্ত বাণিজ্যের আওতায় টেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমার থেকে ১২৫ মেট্রিক টন পিয়াজ আমদানি করা হয় বলে আমদানিকারকরা জানিয়েছেন। পিয়াজগুলো দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিতে ট্রাক বোঝাই করে স্থলবন্দর ত্যাগ করেছে।

আমদানিকারকরা আরও জানিয়েছেন, মিয়ানমার থেকে আমদানি করার ফলে টেকনাফসহ বাংলাদেশের বাজারে পিয়াজের দাম কমবে বলে আশা করা যায়।

তারা মনে করছেন, কোরবানি ঈদকে সামনে রেখে টেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমার থেকে পিয়াজ আমদানি করায় দেশের বাজার অনেকটা প্রভাবমুক্ত থাকতে পারে।

টেকনাফ বন্দরের উপব্যবস্থাপক সায়েদ মো. আনোয়ার হোসাইন জানান, ইতিমধ্যে ১৬’শ মেট্রিক টন পিয়াজ ব্যবসায়ীরা কিনেছেন বলে কিনেছেন। যা মিয়ানমার হতে আসন্ন ঈদ উল আজহার আগে টেকনাফ বন্দর দিয়ে বাংলাদেশে আনা হবে।

এদিকে, বাজারে ইতিমধ্যে পিয়াজের দাম বেড়ে গেছে।

উল্লেখ্য, মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে চলতি বছরের মে মাসে ৩২.৫২০ মেট্রিক টনের সর্বশেষ পিয়াজের চালান আমদানি করেছিলেন ব্যবসায়ীরা।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর