শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
নোটিশ:
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। * অফিসের ঠিকানাঃ জিএস ভবন, আলতাফুন্নেসা খেলার মাঠের পশ্চিমে, শেরপুর রোড, সাতমাথা, বগুড়া। মোবাইলঃ ০১৭১১ ৪২৭৩১৬ ইমেইলঃ jonotatv.com@gmail.com * এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

রৌমারীর ৩ ইউনিয়নে ১২ বছর পর আজ নির্বাচন

Reporter Name / ১৮ Time View
Update : বুধবার, ৫ আগস্ট, ২০১৫

কুড়িগ্রাম সংবাদ দাতা : দীর্ঘ ১২ বছর পর আজ বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবেড় ও চর শৌলমারী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। এরই মধ্যে ভোটগ্রহণের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করেছে রৌমারী উপজেলা নির্বাচন অফিস।
নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচনি এলাকায় মোতায়েন থাকবে পুলিশ, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসার ভিডিপিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন থাকছে। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রৌমারী উপজেলার এক নম্বর দাঁতভাঙ্গা, তিন নম্বর বন্দবেড় ও ছয় নম্বর চর শৌলমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে মোট ২৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২০, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৩ ও সাধারণ সদস্য পদে ১৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৫৬২ জন। এর মধ্যে ৩১ হাজার ৬৫ জন নারী ও ২৯ হাজার ৪৯৭ জন পুরুষ ভোটার রয়েছে।
রৌমারী উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নান জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মোট ২৭টি কেন্দ্রে ১৭৫টি বুথে ভোটগ্রহণ চলবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। রৌমারীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শংকর কুমার বিশ্বাস জানান, ভোটকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে রয়েছে ২৯৭ পুলিশ, দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র্যাব ও ৪৫৯ জন আনসার ভিডিপি সদস্য।
উল্লেখ্য, সর্বশেষ ২০০৩ সালে বন্দবেড় ও দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে এ দু’টি ইউনিয়নের কিছু অংশ নিয়ে ছয় নম্বর চর শৌলমারী নামে নতুন একটি ইউনিয়ন গঠিত হয়। সীমানা নির্ধারণ সংক্রান্ত বিষয় নিয়ে উচ্চ আদালতে মামলা চলায় এতোদিন এ তিন ইউনিয়নে নির্বাচন হয়নি।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর